ভগবান শিবের বোনের এক অজানা গল্প

0
63

আমরা সবাই চিনি ভগবান শিবকে । আর হিন্দু ধর্মে তো প্রায় সবাই ভগবান শিবকে মানেন।
আর আমরা এটাও জানি ভগবান শিব পূজিত হন শিবলিঙ্গ দ্বারা ।
আপনারা সবাই জানেন “শিব” আর ওনার স্ত্রীর বিষয়ে ।

আপনারা কি জানেন ভগবান শিবের একজন বোনও আছেন, যার নাম হলো আশাবরী দেবী। শিবের স্ত্রী পার্বতী ছিলেন একজন রাজ্ পরিবারের মেয়ে । যখন ওনারা কৈলাশে যান তখন সেখানে একা হয়ে গেলেন তিনি , কেননা রাজ্ পরিবারে তো অনেক লোকজন থাকেন । খেলাধুলা ও গল্প করার প্রচুর লোক ছিল ।

কিন্তু কৈলাশে তো কেও নেই শিব আর উনি ছাড়া । তখন তিনি ভাবতে লাগলেন ,যদি আমার একজন ননদ থাকতো তাহলে কত ভালো হত। শিব তো যেকোন মানুষেরই মনের কথা জানতে পারেন ,তাই শিব দেবী পার্বতী কে জিজ্ঞেস করলেন দেবী কি হয়েছে ?

তখন দেবী বললেন আমার যদি একজন ননদ হত তাহলে ভালো হত । তখন শিব বলেন আমি ননদ তো এনে দেব ,তুমি কি পারবে ওর সাথে থাকতে? দেবী বললেন হ্যাঁ কেন নয় । সেই কথা শুনে শিব ওনার মায়া দিয়ে একজন দেবী বানিয়ে দিয়েছিলেন । কিন্তু উনি অনেক মোটা এবং খাওয়ার সৌখীন ছিলেন ।

যখন তিনি স্নান করতে গেলেন তখন সাধারণ কাপড়ও ওনার জন্য ছোট হয়ে গিয়েছিল । পরে তিনি ঘরে এসে যা ছিল সব খেয়ে ফেললেন ।তিনি মহাদেবের জন্য কিছুই রাখলেন না । মহাদেব যখন ঘরে এলেন পার্বতী বললেন আমি ননদ চেয়ে ভুল করেছিলাম আপনি ওনাকে ওনার শশুর বাড়ি পাঠিয়ে দিন । সেকথা শুনে মহাদেব ওনাকে বিদায় করে দিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here