বিশ্বের ৫ টি শীর্ষ ক্রিসমাস কেক

0
101

আপনি তো জানেন কাল ক্রিসমাস তাহলে কি জানতে চাইবেন না এই আকর্ষণীয় কেকগুলির বিষয় ?
১) ফ্রান্স থেকে গালেট দেস রোয়েস
গালেট দেস রোয়েসকে বাদামের পেস্ট দিয়ে ভরা একটি প্যাফড প্যাস্ট্রি হিসাবে উল্লেখ করা হয়েছে । ঐতিহ্যগতভাবে, এই কেকের ক্রিসমাসের পরে নতুন বছরের আগে পরে খাওয়া হয় । বাদামের প্যাস্ট্রি স্তরগুলি দিয়ে তৈরি, বাদাম ক্রিম / পেস্ট দিয়ে ভরা এবং চূর্ণযুক্ত চিনি দিয়ে শীর্ষে রাখা এই কেকের বিভিন্ন স্বাদ রয়েছে যা ছুটির ঋতুতে নিকটতম এবং প্রিয়জনদের সাথে আনন্দ করার জন্য আদর্শ একটি কেক ।

২) চিলি থেকে প্যান ডি পাসকুয়া
‘প্যান ডি পাসকুয়া’ এই পিষ্টকটি চিলির একটি ঐতিহ্যবাহী ক্রিসমাসের কেক । এটা ফ্রুকেক বাটার এবং রাম এর সংমিশ্রণ এর দ্বারা তৈরি করা হয়। আপনি যদি ক্রিসমাসের সময় চিলিতে যান তবে আপনি প্যান ডি পাসকুয়া কেকের স্বাদ নিতে পারবেন ।

৩) ইতালি থেকে পানত্মনে
ইতালি থেকে মূলত, প্যানটটিন একটি কুপোলা আকারের ফলক, যা প্রথম ২0 শতকের প্রথম দিকে বেকড ছিল । এই কেকটি ইতালির ক্রিসমাসের সময় মিষ্টি ওয়াইন দিয়ে পরিবেশিত একটি স্পঞ্জী ফল পিষ্টক নামেও পরিচিত ।

৪)তুরস্ক থেকে রেভানি
যদিও, ‘বাকলভা’ তুরস্কের সবচেয়ে বিখ্যাত ডেজার্ট তবে, এটি তাদের দেশে ক্রিসমাসের সময় উপভোগ করা ডেজার্ট নয়। হ্যাঁ,তাদের উৎসবের ঋতু, অর্থাৎ, ‘রেভানি’ এর জন্য একটি ভিন্ন মিষ্টি খাবার। এটি একটি আর্দ্র পিষ্টক যা গোলমরিচ, লেবু এবং কমলা সিরাপ দিয়ে তৈরি হয়।

৫)যুক্তরাষ্ট্র থেকে ডান্ডী কেক
এই ডান্ডী কেকটি মার্কিন যুক্তরাষ্ট্র এর একটি বিখ্যাত পিষ্টক, যা বাদাম বৃত্ত সঙ্গে সজ্জিত করা হয়। এই ফলের কেক অন্যান্য কেকগুলির থেকে আলাদা । এটি হল পিঠের মধ্যে কমলা, হোসকেই এবং বাদাম যোগ করা কেক । কেকটি তার সমৃদ্ধ গন্ধ এবং স্বাদের জন্য সুপরিচিত ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here