ডাকাতি বন্ধ করতে ট্রেনে যাত্রী সেজে থাকবে পুলিশ

0
23

আমরা প্রায় সবাই ট্রেনে যাত্রা করি । আমাদের মধ্যে হয়তো অনেকের সাথে এমন ঘটেছে ,যে ট্রেনে যাত্রার সময় ট্রেন থেকে জিনিসপত্র চুরি বা ডাকাতি হয়ে গেছে ।
আর সেই ডাকাতি বন্ধ করতে ট্রেনে যাত্রী সেজে থাকবে রেল পুলিশ ।

আপনারা হয়তো জানেন গত ৯ জানুয়ারি রাতে মালদহ থেকে জামালপুর যাত্রার পথে নিউদিল্লি -ভাগলপুর এক্সপ্রেস ট্রেনে ডাকাতি হয়। আর এই খবর জানা গিয়েছে আরপিএফ(RPF) এর সূত্র থেকে ।
এটাও জানা গিয়েছে যে নগদ টাকা এবং গহনা সহ প্রায় ২ লক্ষ ৭৫ হাজার টাকার ডাকাতি হয়েছে।

ট্রেনে এধরণের ডাকাতির ঘটনা বন্ধ করতে এবার আরও বেশি উদ্যোগ নিচ্ছেন রেলমন্ত্রী । যার ফলে এবার থেকে ট্রেনের সাধারণ যাত্রীদের মতই থাকবেন সাদা পোশাকের রেল পুলিশকর্মীরা।
শীতকালে তো ভারতের উত্তরাঞ্চলীয় ট্রেনগুলি প্রবল কুয়াশার কারণে অনেক ধীরে চলে । একই সমস্যায় ভুগতে হয় অন্যান্য মেল এবং এক্সপ্রেস ট্রেনগুলিকেও । আর দুষ্কৃতীরা লক্ষ্য করে বিশেষত সেই ট্রেনগুলিকেই ।

ট্রেনে ডাকাতির ঘটনা আটকানোর জন্য আরপিএফের (RPF )নজরদারির পরিমাণ প্রায় দ্বিগুণ বৃদ্ধি করা হচ্ছে এবং রেলযাত্রীদের সাথে মিশে থাকবে সাদা পোশাকের রেল পুলিশকর্মীরাও। এছাড়া আপনারা হয়তো এটাও জানেন যাত্রীদের সুরক্ষা আরও নিশ্চিত করার জন্য এবার থেকে রেলের যাত্রীদের বিমানবন্দরের মতো রেলওয়ে স্টেশনেও সিকিউরিটি চেক করে ভিতরে প্রবেশ করতে হবে । সে জন্য ট্রেন ছাড়ার নির্দিষ্ট সময়ের ১৫-২০ মিনিট আগে স্টেশনে পৌঁছতে হবে যাত্রীদের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here