অচেনা নম্বরের মিসড কল এর পর ব্যাঙ্ক থেকে উধাও টাকা

0
53

কিছুদিন আগে একটা খবর বেরিয়েছিল যে নতুন নম্বর থেকে কল আসত, আর রিসিভ করলেই ফেটে যেত সেই মোবাইল। সম্প্রতি সেই রকমই একটি ঘটনা ঘটেছে একজন ব্যবসাইয়ের সাথে ।
অচেনা নম্বর থেকে এসেছিল ৬টি মিসড কল, তারপরেই ব্যাঙ্ক থেকে উধাও হয়ে গেল ১.৮৬ কোটি টাকা । তো আপনারা মিসড কল এলেই হয়ে যান সাবধান ।
ব্যাঙ্ক থেকে টাকা উধাও, এটা একটা নতুন ঘটনা।
অজানা নম্বর থেকে মিসড কল এলে কি এড়িয়ে যান? কিন্তু এর থেকে যে কত বড় বিপদ ঘটতে পারে তা জানলে চমকে যাবেন আপনিও। এক জাতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, মুম্বইয়ের এক ব্যবসায়ীর ফোন থেকে রাতারাতি গায়েব হয়ে গেল ১.৮৬ কোটি টাকা।
আর এটাও জানা গিয়েছে, যে মুম্বইয়ের মাহিমের ভি শাহ নামের ওই ব্যবসায়ীর ফোনে ২৮ ডিসেম্বর রাত প্রায় ২টোর সময়ে একটি অচেনা নম্বর থেকে লাগাতার ৬টি মিসড কল আসে।
তখন তিনি হয়তো এতটা গুরুত্ব দেন নি বা ঘুমিয়ে পড়েছিলেন ।
সকালে ঘুম থেকে ওঠে ওই নম্বরে ফন করতে গিয়ে চমকে যান তিনি।
চমকে যাওয়ার কারণ হলো তিনি দেখেন তাঁর সিমটি ডিঅ্যাক্টিভেটেড হয়ে গিয়েছে। মোবাইল সার্ভিস প্রোভাইডর এর সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন, তাঁর অনুরোধেই ওই সিমটিকে ব্লক করে দেওয়া হয়।
এর পরেই ব্যাঙ্কে যোগাযোগ করে তিনি জানতে পারেন, অ্যাকাউন্ট থেকে ১.৮৬ কোটি টাকা গায়েব হয়ে গিয়েছে এবং ব্যাঙ্ক থেকে তাঁকে এটাও জানানো হয় ওই টাকা মোট ২৮টি দেশের বিভিন্ন অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছে ।
সেই ফোন নম্বরটি (+44) দিয়ে শুরু হয় বলেও জানা গেছে ।
আপনারা হয়তো বুঝেই গিয়েছেন অচেনা নম্বর থেকে মিসড কল পাওয়া মোটেই নিরাপদ নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here